আজ তোমার জন্য আমার বেহাল দশা
আসিনি করতে অভিযোগ আমি
এসেছি এই বুকের কষ্ট জানাতে।

আজ তোমার জন্য মুখে এক গোছা দাঁড়ি
ভুলে গেছি পরিপাটি;শৃঙ্খলাহীন আমি।
শুধু তোমার জন্য বেহাল দশায়
আজ পরেছি,পরেছি আমি।

তোমার জন্য ক্লাসের সেই ভাল ছাত্রটা
আজ আর নেই ভাল ছাত্র।
ক্লাসে থাকেনা মনোযোগ
সারাটি দিন কাটে বেহাল দশায়
শুধু তোমার জন্য;তোমার জন্য শুধু।

তোমার জন্য আজ ভংগুর শরীর আমার
নেই ক্ষুধা;ভুলে গেছি কাকে বলে খাওয়া।
তোমার জন্য আজ এলোমেলো চুল
মুখে নেই হাসি;চোখ দুটি অশ্রু ছলছল।
তোমার জন্য আজ চোখে নেই ঘুম
সারটি রাত তোমায় ভেবে জেগে থাকা।
জীবনের অর্থ ভুলে গেছি আমি
জীবন আজ অর্থহীন আমার কাছে
শুধু তোমার জন্য;তোমার জন্য শুধু।